1. shaikhalamin9367@gmail.com : স্টাফ রিপোর্টার :
  2. admin@prothomsongbad.com : Farhan :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

জার্মানির উৎসবে পুরস্কৃত ‘রিকশা গার্ল’

  • নিউজ টাইম : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৪২২ View

জার্মানির শ্লিঙ্গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১–এ পুরস্কার জিতেছে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘রিকশা গার্ল’। গতকাল উৎসব সমাপনীর রাতে পুরস্কৃত ছবিগুলোর নাম ঘোষণা করা হয়। উৎসবের জুনিয়র ফিল্ম শাখায় এসএলএম টপ অ্যাওয়ার্ড জিতেছে বাংলাদেশের এই ছবি।

১৯৯৬ সাল থেকে আয়োজিত হয়ে আসছে শ্লিঙ্গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৯ অক্টোবর জার্মানিতে শুরু হয় উৎসবের ২৬তম আসর। প্রতিবছর শিশু–কিশোরদের জন্য সারা বিশ্ব থেকে নির্মিত চলচ্চিত্রগুলো বাছাই করে বিভিন্ন শাখায় সেরা ছবির মনোনয়ন দেওয়া হয়। মনোনীত চলচ্চিত্রগুলোর মধ্য থেকে বিচারকেরা জুনিয়র ফিল্ম শাখায় ‘রিকশা গার্ল’কে সর্বোচ্চ পুরস্কারের জন্য নির্বাচন করেন। আয়োজকেরা বলেন, শিশু–কিশোরদের ছবি হলেও এটি সব মানুষের ভালো লাগার মতো একটি ছবি।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোরসাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে যৌথভাবে ছবির চিত্রনাট্য লিখেছেন নাফিস আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

অমিতাভ রেজা চৌধুরী পুরস্কারের প্রতিক্রিয়া জানিয়ে প্রথম আলোকে বলেন, ‘ছবিটি দেখাতে পেরে ভালো লেগেছে। ১৫–১৬ বছরের দর্শকদের জন্য এখানে প্রচুর ছবি আসে। এ বছর ইরানের প্রখ্যাত পরিচালক মাজিদ মাজিদির ছবিও ছিল। এ বছর ভ্যাংকুভার এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী রজনীতেও ছবিটি দেখানো হবে। সব মিলিয়ে ভালোই লাগছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছর দেশের দর্শকদের জন্য ছবিটি মুক্তি দেওয়া হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরও সংবাদ পড়ুন