1. shaikhalamin9367@gmail.com : স্টাফ রিপোর্টার :
  2. admin@prothomsongbad.com : Farhan :
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

প্রতিদিন কোরআন পড়েন হেইডেন

  • নিউজ টাইম : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ১৯২ View

অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটার ম্যাথু হেইডেন এখন পাকিস্তানের ব্যাটিং কোচ। তার অধীনে দল ভালো পারফর্ম করায় দারুন সময় কাটছে অস্ট্রেলীয় কিংবদন্তির। সম্প্রতি হেইডেন জানিয়েছেন মোহাম্মদ রিজওয়ান এর সাথে সুন্দর এক মূহুর্তের কথাও।

ম্যাথু হেইডেন। ইন্টারনেট থেকে নেওয়া ছবি

খ্রিস্টান ধর্মাবলম্বী হেইডেনকে ইসলাম ধর্মালম্বীদের ধর্মগ্রন্থ কোরআন শরীফের একটি কপি উপহার দিয়েছিলেন রিজওয়ান, যা ইংরেজি ভাষায় অনুবাদ করা। রিজওয়ান এর উপহার দেয়া সেই কোরআন হেইডেন নিয়মিতই পড়ছেন। এছাড়া তারকা উইকেট-রক্ষক ব্যাটারের সাথে ইসলাম ধর্ম নিয়ে আলাপ করে বেশ উৎসাহ প্রকাশ করেছেন সাবেক ব্যাটার হেইডেন।

অস্ট্রেলিয়ার একটি সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, “রিজওয়ান আমাকে কোরআন উপহার দেয়। এটা অত্যন্ত সুন্দর একটা মুহূর্ত ছিল যা আমি কখনো ভুলব না।”

“আমি খ্রিস্টান হলেও ইসলাম ধর্ম নিয়ে আগ্রহ আছে। এক ধর্মের (খ্রিষ্টান) যারা যীশু কে অনুসরণ করেন, আরেক ধর্মের (ইসলাম) অনুসারীরা অনুসরণ করেন মোহাম্মদ কে। এদিক থেকে কোন মিল হওয়ার কথা নয়। কিন্তু রিজওয়ান আমাকে ইংরেজিতে অনূদিত একটি কোরআন উপহার দেয়।”

মোহাম্মদ রিজওয়ান।

রিজওয়ানের সাথে ইসলাম ধর্ম নিয়ে আলাপ করে রীতিমত মুগ্ধ হেইডেন। জানালেন, নিয়মিত পড়েন রিজওয়ান এর উপহার দেওয়া কোরআন।

হেইডেন এর ভাষায়, ‘রিজওয়ান ও আমি ফ্লোর এর ওপর বসে আধ ঘন্টার মতো আলোচনা করি এবং কোরআন নিয়ে কথা বলি। আমি প্রতিদিন একটু একটু করে কুরআন পড়ছি।’

ব্যাট ও গ্লাভস হাত দুর্দান্ত ফর্মে থাকা রিজওয়ান এর প্রশংসা করতে ভুলেননি হেইডেন। তিনি বলেন, ‘রিজওয়ান আমার অন্যতম প্রিয় খেলোয়ার। একজন চ্যাম্পিয়ন মানুষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরও সংবাদ পড়ুন